before

Mahabubur Rahman Amil

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 81 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 10 KG
    Time : 12 Weeks

১২ সপ্তাহের প্রিমিয়াম মেন্টরশীপ রিভিউ

মেন্টর - Sajedur Rahman

পূর্বের ওজন: ৮১ কেজি

বতর্মান ওজন: ৭১কেজি

কমেছে প্রায়: ১০ কেজি

হাইট : ৫.৭ ইঞ্চি

এটা কোন রিভিউ পোস্ট না জাস্ট একটা কৃতজ্ঞতা মূলক পোস্ট।আমি পেশায় একজন চিকিৎসক।জিপি হিসেবে কাজ করছি ব্রাহ্মণবাড়িয়াতে।লুজ টু গেইন এ জয়েন আছে আজ প্রায় বছর খানেক।দিন দিন আমার ওজন বেড়ে যাচ্ছিল বলে এক ভাই এই গ্রুপে এড করেন।কারণ আমার কিছু মেডিকেল সমস্যা আছে, হার্টে স্টানটিং করা আছে LAD তে।অনেকবার ই চেষ্টা করছি,অনেক আর্টিকেল ঘেঁটে ঘেঁটে হৃদ রোগীদের জন্য কিভাবে ওজন কমাবো।কিন্তু যখন ই শুরু করতে যায় ওজন কমানোর তখন ই কোন না কোন ভাবে আমি অসুস্থ্য হয়ে পড়ি।তারপর শুরু করলাম লুজ টু গেইন এর সকল পোস্ট,খুঁটিয়ে খুঁটিয়ে পড়তে শুরু করলাম সকল পোস্ট আর ফিট গাইড।

সব কিছু বুজে একাই চেষ্টা করলাম কিছু ওজন কমানো যায় কিনা।দিন শেষে আমি ফেইলুর।সারাদিন হাসপাতাল,চেম্বার করে টাইয়ার্ড।

যাক অবশেষে নিলাম মেন্টর হিসেব সাজিদুল ভাইকে ।

ভাইয়া অনেক আন্তরিক ছিলেন।আগেই বলে নিয়েছিলাম যে আমি কার্ডিয়াক পেশেন্ট আমি কোন কিটো ডায়েট করব না,কারন কিছুটা হলেও আমি কিটো ডায়েট নিয়ে জানি আর ভবিষ্যতে এ কি সমস্যা হতে পারে তা নিয়ে অবগত।তাই আমি চাচ্ছিলাম যেন একটা এমন ডাইয়েট হোক যেটা আমার সাথে মানানসই।

ভাইয়া সেই অনুসারে আমার জন্য ডায়েট দিলেন।১৪০০ ক্যালোরি।। বিশ্বাস করেন এই ডায়েট দেখে মনে হচ্ছিল আমি পারব না।পড়ে নিজের ইচ্ছায় ও স্ত্রীর অনুপ্রেরণাই শুরু করলাম ভাইয়ার চার্ট অনুযায়ী নিয়ম।।।নিয়ম মানে একদম কঠোর নিয়ম।আগে দুপরে ঘুমাতাম ,এটা ৩০বছর এর অভ্যাস ঐটা ও বাদ দিলাম।১০০ গ্রাম ভাত আর ১০০ গ্রাম এর মুরগি দেখে সবাই আফসোস করতো কিভাবে এই খবর খেয়ে চলব আমি।

ইনশাআল্লাহ প্রথম কয়েকদিন একটু সমস্যা হয়েছিল তারপর আর কোন সমস্যা হয়নি।শুদু ৩০ মিনিট হাঁটার জায়গায় ১৫ মিনিট হাঁটছি আর সপ্তাহে একদিন চিট ডে করেছি।।।

আলহামদুলিল্লাহ আজ তিনমাস শেষে ভাইয়ার নির্দেশমত চলে এখন আজ আমি ১০ কেজি ওজন কমিয়ে ফেলেছি।একদম নিজেকে মনে হচ্ছে আবার আগের মত তরুণ।।

ধন্যবাদ সাজেদুর ভাই

ধন্যবাদ লুজ টু গেইন।।