before

Mobasshar Rahman Mubin

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 100.4 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 22.400000000000006 KG
    Time : 12 Weeks

A journey not much needed!

From 100.4 to 78 kg

22.4kg in 90 days!

Diet followed: Modified Atkins, Low Carb & Zone (Running)

Workout followed: HIIT, Bodyweight Resistance Training & High Intensive Volume training weekly 4 days at the gym.

আচ্ছা শুরু হয়েছিল ডিএসডি গ্রুপে পোস্ট দিয়ে, ডাক্তার/পুষ্টিবিদ এর খোজ চেয়ে,বেশ কিছু ‘হাহা’ ও কামিয়েছিলাম,তবে পজিটিভ রেস্পন্স ও পেয়েছিলাম,সেখান থেকেই খোজ পাই এই গ্রুপের।শুরুতে পাত্তা দেইনি,একদিন ওয়েবসাইটে ঢুকলাম,ঢুকে মেন্টরদের ব্যাপারে দেখলাম, টুলস গুলো দেখলাম, ভাবলাম পেইড সার্ভিস এর জন্য রেজিস্ট্রেশন করি! কিন্তু ওজন আদৌ কমবে কিনা! ‘এতগুলো’ টাকা ভেবে সিদ্ধান্তহীনতায় ভুগছিলাম!আবার দেখি মানিব্যাক গ্যারান্টিও আছে! আমি আবার বেশ পিনিকওয়ালা মানুষ! কি আছে জীবনে ভেবে রেজিস্ট্রেশন করে ফেললাম,সেদিন সন্ধ্যায় ফোন আসলো,ফোন দিয়েছিল সাজেদুর ভাই,ফোন দিয়ে জিজ্ঞেস করলো কাকে মেন্টর হিসেবে চান,আমি ভাইকে বললাম Sajedur Rahman নামের কাউকে(তখনও আমি জানি না সাজেদ ভাই ই ফোন দিয়েছেন),যাক নাম্বার টা সেভ করে ফেললাম!

মাসের ২৮ তারিখ আসল,আমি বিশ্বাস করি everything good happens in 28th for me,এরপর শুরু হলো মাপামাপির কাজ,এটা ওটা এভাবে ওভাবে মাপা চললো!সাজেদ ভাইকে জানানো হলো,ডায়েট চার্ট বানায়ে দিল,কথা টথা কম বলে,গুরু গম্ভীর মানুষ সাজেদুর রহমান! ওকে! শুরু করলাম ডায়েট,একগাদা এরেঞ্জমেন্ট সহ,নাম জানতাম না ডায়েট এর, আইডিয়া ছিল না! করলাম, কোন ভাত রুটি নাই! কি বিগাড়রে ভাই!

প্রথমদিন গেল ভালই,দ্বিতীয় দিন মনটা খুত খুত করছিল,তৃতীয়দিন আমি বিছানাগত,কিন্তু হার মানিনি, সাজেদ ভাই অবশ্য জানিয়েছিল ‘ডিজিনেস’ কাজ করবে! যাই হোক,ভাইকে জানাতাম, ভাই বলতো স্বাভাবিক! ভাইয়ের কোন বিগাড় নাই ![😕](file:////Users/sajed/Library/Group%20Containers/UBF8T346G9.Office/TemporaryItems/msohtmlclip/clip_image001.png =12x12)যত প্যারা আমার! খুব কষ্ট করে এক সপ্তাহ করলাম! ওমা ৪ কেজি নাই!

কি আছে জীবনে! উৎসাহ বেড়ে গেল,সাজেদ ভাই ধোকাবাজ, তিনি বলেছিলেন ১৫ দিন পর নতুন চার্ট দিবে, অনেক কষ্ট করে ১৫ দিন খাইলাম, খুশী খুশী সাজেদ ভাইরে জানাইলাম, ভাই নতুন চার্ট দিল, আগের চার্ট থেকে ২০০ ক্যালরি কাট করে একই রকম কিটো চার্ট! আরও ১৫ দিন এই ঘাস খাওয়া লাগবে,ততদিনে অবশ্য ভাতের শোক কেটে গেছে!

কিন্তু ঝামেলা বাধলো আরেক জায়গায়,ইউনিভার্সিটির ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এর ডেট পড়ে গেল হঠাৎ করে চট্টগ্রাম এ! যেতেই হবে! এক মাসের জন্য! সব থেকে বড় চিন্তা ছিল ডায়েট নিয়ে,সাজেদ ভাইরে জানালাম,সাজেদ ভাই এর কাছে পৃথিবীর সকল সমস্যার সমাধান রেডি থাকে,সে নতুন চার্ট দিয়ে দিল যেটা আমি নিজে বানায়ে খেতে পারব।

আমি পোটলা বেধে নিজের খাবার বানানোর প্রস্তুতি নিয়ে পাড়ি জমালাম চট্টগ্রাম! মেসে উঠলাম! সবার জন্য বুয়া রান্না করে, আমার সংগী ইলেক্ট্রিক কেটলি আর খাবার দাবার! চট্টগ্রাম এ একমাস থেকেছি, এক বেলাতেও মেজবান খাইনি,নেশা মত হয়ে গেছিল ডায়েট মেইনটেইন করা টা! এদিকে হইছে কি চট্টগ্রাম যেয়ে ওজন আটকে গেছে! আর নামে না! হতাশ আমি কিন্তু সাজেদ ভাই এর অনেক আশা,লেগে থাকলাম! ২৪ দিনে কমলো ২ কেজি! (মাত্র)

কাজ শেষ হলো ঢাকায় ফিরে এলাম,সাজেদ ভাই আবার নতুন চার্ট দিল! এখনও ভাত নাই! কি বিপদ!

কিন্তু বডি সেই রেস্পনস করলো,আবার বেশ দ্রুত ওজন কমে গেল,এরপর আরও কিছুদিন,ততদিন আমি ডায়েটে মজা পেয়ে গেছি, নিজেকে প্যারায় রাখতে ভাল লাগে,ভাই ভাত এড করে দিল,আমি জীম জয়েন করলাম,সেখানে যেয়ে কি করতে হবে তাও বলে দিল,ব্যাথার তীব্রতা ১৫ দিন থাকলেও একরকম পৈশাচিক আনন্দ পেতাম!এখন ধীরে ধীরে স্বাভাবিক খাবারে ফিরছি।

এইতো মোটামুটি ঘটনা,এবার কিছু গুরূত্বপূর্ন কথা বলি!

-—————————————————————-

সবার প্রথমে ধন্যবাদ আমার মাকে!তিনি না থাকলে হইতো না! সে এখনও প্রতিবেলা খাওয়ার আগে আমাকে আর সাজেদ ভাইকে ৩-৪ মিনিট বকাবকি করে শুকায়ে গেছি দেখে, আহাজারি করে কিন্তু তাও আমার খাবার যাতে বোরিং না হয় সেজন্য আপ্রান চেষ্টা করে যান,অনেক আবাদার শুনে যান! অক্লান্ত ভাবে!

যারা অনেকদিন পর আমাকে দেখেন তারা ভাবে আমি হয়তো অসুস্থ ছিলাম! মানে এত দ্রুত ট্রান্সফরমেশন ঘটেছে এটা মেনে নেওয়া কঠিন,তবে কিছু কথা ক্লিয়ার করে দেই,আমি ৩ মাসে ডায়েটের কারনে অসুস্থ কিংবা দূর্বল অনুভব করেছি ঐ প্রথম সপ্তাহের তৃতীয় দিনেই কেবল,আল্লহর রহমতে আর কোন সমস্যা হয়নি, পানি- ভিটামিন,প্রোটিন এই ব্যাপারগুলা মেনে চলা জরুরী,তাহলে কোন সমস্যা হবে না।

সাজেদুর রহমান একজন ম্যাজিশিয়ান! আমি জানি না উনার ভিতরে কি আছে! তবে এই সেইম ইন্সট্রাকশন অন্য কেউ দিলে আমি কতটা শুনতাম আমি জানি না। ভাইয়ের সব থেকে ভাল ব্যাপার হচ্ছে কি যে আপনার ফিটনেস এর দায়িত্ব তাকে দিলে সে আক্ষরিক অর্থেই মাথাব্যাথা করে ফেলে নিজের! নিজে থেকে খোজ নিবে,আপডেট নিবে,সাপোর্ট দিবে,ঝাড়ি ও দিবে, বলবে ‘you won’t die’

ওনার পেশাদারিত্ব আমাকে মুগ্ধ করে,অনেকে ‘কমার্শিয়াল’ আর ‘প্রফেশনাল’ টার্ম ২ টা গুলিয়ে ফেলেন,সাজেদ ভাই একজন দারুন পেশাদার ব্যক্তিত্ব,আপনি টাকা দিয়ে ভুলে যেতে পারেন কিন্তু এই মানুষটা মাথায় রাখে যে আমি তার কাছ থেকে পেমেন্ট নিয়েছি সুতরাং আমাকে সার্ভিস দিতে হবে! এটা ইদানিং দেখা যায় খুব কম,সেদিক থেকে ভাইকে স্যালুট! কাজের ক্ষেত্রে কোন কম্প্রোমাইজ নাই,আবার মানুষ হিসেবে খুবই বন্ধুবৎসল তিনি

সাজেদ ভাইয়ের আরেকটা বড় গুন হচ্ছে সে শুধু ওজন কমাতে সাহায্য করেনি,সে ওজন কেন কমে কেন বাড়ে এগুলোর বেসিক জিনিসটা শিখিয়ে দিয়েছে,এখন ও বিশ্বাস করেন একটু বেশি খাইলেই মন খুতখুত করে কিন্তু সাজেদ ভাইয়ের জন্য মনের ভিতরে একটা বিশ্বাস কাজ করে ’ i know the science and i can do it so i will’

নিজের ব্যাপারে যদি বলতে হয়, আমার ডেডিকেশন আর সাজেদ ভাইয়ের প্রতি ভরসা ছিল অসামান্য,আমি ৩ মাসে যদিও এক-দুইবেলা চিট নিয়েছি কিন্তু মাথায় থাকত এই খাওয়া ই শেষ খাওয়া না,ঢাকায় থাকার একটা সমস্যা হচ্ছে ডেটিং মিটিং সব প্লেস ই ফুড প্লেস,এমন ও হয়েছে প্রেয়সীর সাথে দেখা করতে গেছি বাসা থেকে খাবার নিয়ে,It’s ok, you can, nothing shameful on that.

So, হ্যা ডেডিকেশন কে ধন্যবাদ আমার ভিতরে বসত করার জন্য ![😛](file:////Users/sajed/Library/Group%20Containers/UBF8T346G9.Office/TemporaryItems/msohtmlclip/clip_image002.png =12x12)

I can not thank enough ‘sajedur vai mentor’ and losetogainbd ![🙂](file:////Users/sajed/Library/Group%20Containers/UBF8T346G9.Office/TemporaryItems/msohtmlclip/clip_image003.png =12x12)

এবার সবথেকে গুরুত্বপূর্ন কথা, খাবার সৃষ্টিকর্তার অসামান্য এক অবদান, অনন্য এক নিয়ামত, তাই খাবার কে ভালবাসতে হবে,ডায়েটে থাকা মানে খাবার এর প্রতি বিদ্বেষী হয়ে যাওয়া না এবং চিকন মোটা হওয়ার ব্যাপারটা সবার হাতে থাকেও না সবসময়, i was damn 100 kg and no single person around me can say i ate more than a regular person,still i was a fat person! I didn’t know why,and now i know.

আপনি যদি আপনার স্বাস্থ্য নিয়ে সন্তুষ্ট থাকেন আল্লাহ ভরসা অন্য কারও কথাতে কান দিবেন না,অনেকে মোটা হয়ে যেয়ে প্রচুর ডিপ্রেশন এ ভোগেন,ডিপ্রেশন এর কিছু নাই, আপনি চাইলে আপনিও পারবেন ফিট হয়ে যেতে, অনেক ‘ফিট’ মানুষ আবার মোটাদের লজ্জা দেয়,আধুনিক ভাষায় ফ্যাট শেমিং,এগুলা করবেন না,প্রতিটা মানুষের গল্প আলাদা।প্রয়োজন আলাদা।পরিস্থিতি আলাদা।আর হ্যা শুধু এটাই মাথায় রাখবেন আপনার যদি প্রয়োজন হয় আপনিও পারবেন,না পারার কিচ্ছু নাই,চিকন থাকবেন নাকি মোটা থাকবেন এটা পুরোটাই আপনার ইচ্ছা,বিশ্বাস করেন আপনার প্রিয় মানুষ গুলা কেয়ারই করে না আপনি চিকন আছেন নাকি মোটা আছেন,তারা শুধু কেয়ার করে আপনি সুস্থ আছেন কিনা and finally it’s not magic,it’s just basic science and a sum of proper techniques!

আমার জন্য দুয়া করবেন,যা অর্জন করেছি তা যাতে সুস্থ ভাবে ধরে রাখতে পারি, আমি লুজ টু গেইন বিডির উত্তোরত্তর উন্নয়ন ও সফলতা কামনা করি, আর সাজেদ ভাইয়ের প্রতি নিরন্তর ভালবাসা