before

Moushumi

  • Mentor's name : Badrunnesa rozi
  • Previous Weight : 74 KG
    Diet : Customized
    Weight Losed : 14 KG
    Time : 12 Weeks

12 weeks basic mentorship by Moushumi

Mentor : Badrunnedsa Rozi

Age:41, Height: 5'4" Weight loss : 5kg (65-60)

Total weight loss: 14kg (74-60)

My weight loss journey :

ছোটবেলা থেকেই স্বাস্থ্য ভালো ছিল, ২০০৫ এ যখন graduation শেষ করি তখন ওজন ছিল ৬০কেজি। এরপর বিয়ে পরপর দুই বাচ্চা ; এই করে করে ২০১০ এ ওজন হয়ে গেল ৭২ কেজি। রাতের খাবার বাদ দিলাম ; দুই কেজি কমে তো ৩ কেজি বাড়ে এই করে করে ২০১৮ র শেষের দিকে ওজন হয়ে গেল ৭৪ কেজি। পায়ে খুব ব‍্যাথা হতো তখন বেশিক্ষণ দাড়িয়ে থাকতে পারতাম না। gym এ যাওয়া শুরু করলাম ২০১৯এর শেষে এসে ওজন হলো ৭০কেজি। এক বছরে মাত্র ৪ কেজি।

তারপর এই group এর সাথে পরিচিত হলাম এবং বুঝতে পারলাম আমি আসলে কতটা overweight. এর আগে মনে হতো বয়স হচ্ছে, দুটো সিজার হয়েছে আমার height এ, এই ওজন তো Normal. এই গ্রুপ থেকেই Inspired and motivated হয়ে clean eating শুরু করলাম covid এর জন্য gym বন্ধ হলো বাসায় yoga করতাম মাঝে কিছুদিন intermittent fasting করলাম। September 2020 এ ৬৫ কেজি ওজন নিয়ে বদরুন্নেছা রোজীর শরনাপন্ন হলাম আমার diet and exercise schedule ঠিক করার জন‍্য। আমি তেমন করে মানতে ও পারিনি তাও তিন মাসে ৫ কেজি ওজন তো কমলই আর ও কতো কিছু যে শিখলাম। কোন exercise এর role কী? খাবার কেন মেপে খাওয়া জরুরী, আরও অনেক কিছু।

এটা একটা amazing group, এবং এই group এর সবাই খুবই professional and dedicated. Love you all for your countless support,motivation and inspiration to many of us.

পরিশেষে as a doctor বলতে চাই আমরা যখন wt gain করি বাইরে থেকে যেমন দেখতে খারাপ লাগে তেমনি শরীরের ভেতরে প্রতিটা organ এর চারপাশে তেমনি fat জমে যায়, যা অনেক বেশি harmful. তাই সুস্থ ভাবে বেচে থাকতে হলে Proper body weight maintain করা ; regular workout করা এবং clean eating এর কোনো বিকল্প নেই।

এটা ১২ সপ্তাহ বা ২৪ সপ্তাহের journey না এটা একটা lifestyle.