before

Nafiz Ahmed

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 145 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 27 KG
    Time : 24 Weeks

Mentor- Sajedur Rahman

Previous Weight : 145 kg

Current weight : 118 kg

Difference : 27 kg

Height : 6'4"

Measurement Reduce: 6-9 inch

Duration : October 20 - march 21

উপরওয়ালা যিসকো দেতাহে ছাপ্পার ফারকে দেতাহে কথাটা আমার ক্ষেত্রে একশোতে একশো খাটে। হাইট আর ওয়েট দুটোই পাল্লা দিয়ে বেড়েছে বয়সের সাথে।কিন্ত লকডাউনে যখন ওজন ১৪৫ হল তখন ঠিক করলাম এবার ওজনের দিকে নজর দেয়া দরকার।গ্রুপের সাথে আছি কয়েকবছর।তাই ঠিক করলাম ওয়েট কমানোর জন্য প্রোপার গাইডেন্স দরকার। গ্রুপে নক করে সাজেদুর ভাই এর মেন্টরশিপ নিলাম। ভাই বডি মেজারমেন্ট, ফুড হ্যাবিট সব শুনে ১৭১৪ ক্যালরির লো কার্ব ডায়েট সাজেস্ট করলো আর সাথে ৪০ মিনিট হাঁটা। আল্লাহ র নাম নিয়ে শুরু করে করলাম।ডায়েট যে এত ইজিলি করা যায় তা আগে কখনও বুঝি নাই। প্রথম তিন সপ্তাহ বেশ ভাল চলার পর একটু সমস্যা ফেস করলে ভাইয়া চার্ট চেঞ্জ করে ১৫৪১ ক্যালরি করে দেয় আর সাথে বাসায় কার্ডিও(যদিও আমি ফাঁকিবাজি করেছি ![😥](file:////Users/sajed/Library/Group%20Containers/UBF8T346G9.Office/TemporaryItems/msohtmlclip/clip_image001.png =12x12))।এরপর আরকোনো সমস্যা হয় নাই।লাস্ট ১ মাস ধরে জিম এ ওয়ার্ক আউট করছি।

টার্গেট ছিল ১১৫। কিন্ত তিনটা ট্যুর আর এক সপ্তাহ অসুস্থ থাকায় ফুলফিল করতে পারি নাই।

ওজন কমানোর ক্ষেত্রে মেন্টাল স্ট্রেন্থটা খুব জরুরি।এর জোরেই এই ২৪ সপ্তাহে হেলদি লাইফস্টাইল মেইন্টেইন করা শিখলাম।রেগুলার পর্যাপ্ত পানি খাওয়া,ঘুম কতটা ইম্পরট্যান্ট এখন ফিল করি।টার্গেট ৯৫। রাস্তা এখনও অনেকটা বাকি।ইন শা আল্লাহ ২০২১ এর মধ্যেই কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌছাব।

ধন্যবাদ আমার মেন্টর সাজেদ ভাইকে এই ২৪ সপ্তাহ আমার সকল উল্টাপাল্টা প্রশ্নের উত্তর দেয়ার জন্য এবং এমন একটা প্লাটফর্ম তৈরীর জন্য।

বি.দ্র: দয়া করে ইনবক্সে চার্ট চাইবেন না।আমার চার্ট ফলো করলে আপনি তিন অংকের ঘরে চলে যাবেন