before

Rumana Ferdous

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 76 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 11 KG
    Time : 12 Weeks

১২ সপ্তাহের প্রিমিয়াম মেন্টরশীপ

মেন্টর - সাজেদুর রহমান

পূর্বের ওজন - ৭৬ কেজি

বতর্মান ওজন - ৬৫ কেজি

কমেছে প্রায় - ১১ কেজি

BMI ২৩.৮

waist ২৯ (পূর্বে ৩৫-৩৬)

আমি বরাবরই মোটা মানুষ। ২০১৭ থেকে ২০১৮ র মাঝে প্রায় ২০ কেজি কমিয়েছিলাম, কিন্তু লক্ষ্যে পৌঁছাইনি। এরপর আবার নানান অবহেলায় প্রায় ৬-৭ কেজি বাড়িয়ে ফেলেছিলাম ১.৫ বছরে। এবছর মনে হলো লক্ষ্য টা এবার ধরার চেষ্টা করি এক্সপার্ট কারো সুপারভিশনে। লুজ টু গেইনে নক দিয়ে সাজেদুর ভাইয়ের প্রিমিয়াম সার্ভিস নেই। এক্সারসাইজ করতে গিয়ে প্রথম উইকে স্টার্নোক্লাভিকুলার জয়েন্ট ফুলে গেল। ৪ সপ্তা এক্সারসাইজ ছাড়া ডায়েটিং করলাম। ধীরে ধীরে আবার এক্সারসাইজ করেছি, তাও খুব সাবধানে। আপার বডি কম ইনভলভ করে। ভাইয়া পুরা সময় সাপোর্ট দিয়ে গেছেন। ধৈর্য ধরে শুনেছেন আর পরামর্শ দিয়ে গেছেন। হয়তো আরো কমাতে পারতাম যদি এক্সারসাইজ এ ঝামেলা টা না হতো।

ডায়েট সম্বন্ধে বলার কিছু নেই, একেকজনের বি এম আর অনুযায়ী একেক রকম হবে, এটা সবাই জানেন। আর প্রিমিয়াম সার্ভিস চাইলে লুজ টু গেইনে নক করতে হবে। লুজ টু গেইন কে ধন্যবাদ এবং শুভকামনা।

কাইন্ডলি আমাকে ইনবক্স করবেন না। আমি এক্সপার্ট নই, আমি নিজে এক্সপার্ট এর সাহায্য নিয়েছি। আমার ডায়েট আমার জন্য প্রযোজ্য বলেই অন্যের জন্য হবে তা কিন্তু না। কিছু জানতে হলে লুজ টু গেইন তো আছেই। আশা করি আরো অনেকের হেল্প হবে লুজ টু গেইনের মাধ্যমে।