before

Shampa Saha

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 73.48 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 9.880000000000003 KG
    Time : 12 Weeks

১২ সপ্তাহের প্রিমিয়াম মেন্টরশীপ রিভিউ

মেন্টর - Sajedur Rahman

পূর্বের ওজন -73.48 কেজি

বর্তমান ওজন -63.60 কেজি

কমেছে প্রায় -10 কেজি

হাইট -5"1 ইঞ্চি

আমি ছোটবেলা থেকেই মোটামুটি রোগা পাতলাই ছিলাম.. বিয়ে,দেশের বাইরে আসা এতকিছুর মধ্যে ওজন বাড়লেও তেমন চোখে পড়ার মত কিছু ছিলনা.. বাট প্রেগন্যান্সি থেকে শুরু করে বাবু হবার পর থেকেই মেইনলি আমি বুঝতে শুরু করলাম যে না, আমি মোটা হয়ে গেছি.. নতুন মা, একাহাতে বেবিকে সামলে প্রথম কয়েক মাস ওভাবেই কেটে গেল..নিজের দিকে তেমন খেয়াল করতে পারি নি… এরপর অনেক ঘাটাঘাটি করে আমি ওজন কমাতে জিমে যেতে শুরু করি। কিন্তু জিম এর জন্য সময় বের করা আর পরিস্থিতি সবসময় অনুকুলে ছিল না। আমি যেখানে থাকি সেখানে বছরের বেশিরভাগ সময়ই বাইরে প্রচন্ডরকম ঠান্ডা থাকে। ফলে আমি আমার ওজন কিছুটা কমাতে পারলেও ওই ওজন ধরে রাখতে পারছিলাম না।তারপরে বাসায় ট্রেডমিল কিনে কিছুদিন ট্রাই করি আর কিছুদিন পর পর ডায়েট শুরু করে আবার ছেড়ে দেয়া তো আছেই.. মোটকথা আমি কিছুতেই আমার কনসিসটেন্সি ধরে রাখতে পারছিলাম না..loose to gain এর সাথে আছি অনেকদিন.. একদিন আমাদের এখানকার একটা পরিচিত আপুর হঠাত ওজন কমানোর রিভিও দেখে আমার হাজবেন্ড কে এমনি কথায় কথায় বলছিলাম “দেখ! এই গ্রুপটায় মেন্টরশীপ নিয়ে সবাই ওজন কমিয়ে ফেলে..” ও তো শুনে খুবি সিরিয়াসলি নিল ব্যাপারটাকে.. সাথে সাথে গ্রুপে এড হয়ে সাজেদুর ভাইয়ার সাথে ফোনে কথা বলে সব ঠিকও করে ফেলল! মেন্টরশীপ নেবার পর থেকে আমিও মনে মনে পণ করেছিলাম যেভাবেই হোক আমি এই তিন মাস লেগে থাকবই..আর চার্ট এর সবকিছু সহজলভ্য আর প্রসেস গুলো ইজি হওয়াতে আমার চার্ট ফলো করাতে খুব বেশি সমস্যা হয়নি। প্রথমদিকে আসলে খাবারের পরিমাণ দেখে একটু হতাশই হয়েছি যে এত কম খাবার খেয়ে কিভাবে বাচব..কিন্তু কিছুদিন পরে থেকেই খুদা কমতে শুরু করে..তাছারা প্রথম সপ্তাহ থেকেই ওজন কমা শুরু হওয়াতে আমার মোটিভেশান এরও অভাব হয় নি।সত্যি কথা বলতে গেলে আমি এই ৩ মাসের মধ্যে মনে হয় এক মাসই চিট ডে দিয়েছি.. হয় ডায়েট ফলো করিনি অথবা এক্সারসাইজ মিস করেছি..দাওয়াত এই প্রোগাম সেই প্রোগ্রামের কারনে.. বাট লাভ যেটা হয়েছে সেটা হচ্ছে একদিন দুইদিন উল্টাপাল্টা হয়ে গেলেও পরের দিন থেকে আবার নতুন করে শুরু করেছি.. প্রচুর কষ্টও করেছি..আর সেটা আপনাকে করতেই হবে যদি এই মিশনে নামেন.. আলটিমেটলি পুরোটা আপনাকেই করতে হবে মেন্টররা আপনাকে শুধু গাইড করবে!

সাজেদুর ভাইয়াকে আমার খুবি ভদ্র বিনয়ী মনে হয়েছে.. খুব বেশি কথা বলেন না আর বকাও দেন নাবাট মাঝে মাঝেই অনিয়ম করলে জিগ্যেস করতেন কেন এমন হয়েছে, কারন দর্শানোর ভয়ে পরের দিন ঠিকঠাক করার চেষ্টা করতাম.. আর আপনি যেহেতু এটার জন্য একটা বেশ ভালো এমাউন্ট ইনভেস্ট করছেন আপনার নিজেরই একটা তাগিদ থাকবে যে আমাকে এটা করতেই হবে, এর সুফল পেতেই হবে.. যেটা আমার ক্ষেত্রে হয়েছে

অনেক বকবক করে ফেললাম ..ফাইনালি থ্যাংকস লুজ টু গেইন কে আর সাজেদুর ভাইয়াকে.. এত লং একটা জার্নিতে আমার সাথে থাকার জন্য..যদি কেউ মন থেকে সত্যিই ওজন কমাতে চায় আর নিজে সবরকম চেষ্টা করেও পারছে না তাহলে আমি অবশ্যই রেকমেন্ড করব একবার পেইড মেন্টরশীপটা ট্রাই করার জন্য..