before

Sonia Hossain

  • Mentor's name : Sajedur rahman
  • Previous Weight : 73.45 KG
    Diet : Customized Plan
    Weight Losed : 10.450000000000003 KG
    Time : 12 Weeks

মেন্টর- Sajedur Rahman ভাইয়া

উচ্চতা-৫ ফুট ৪ ইন্ঞ্চি

ওজন- পূর্বে ৭৩.৪৫কেজি

বর্তমানে ৬৩ কেজি

ডায়েট -লো কার্ব

প্রথমেই ধন্যবাদ দিতে চাই সাজেদুর রহমান ভাইয়াকে। এতো ভালো গাইডলাইন দেওয়ার জন্য এবং আমি যেভাবে পারব ঠিক সেইভাবে আমাকে গাইডলাইন দেয়ার জন্য।

ওজন বাড়ার কারণে অনেক রকম কটু কথাও শুনতে হয়েছে কিন্তু ওজন কমানোর জন্য কিভাবে কি শুরু করব বোঝতে পারছিলাম না।এর আগে নিজের মতো করে চেষ্টা করেও কমাতে পারিনি ঠিকমত।তারপর একদিন আমার একটা বান্ধবী আমাকে এই গ্রুপটাতে এড করে।অনেক দিন থেকেই যুক্ত ছিলাম এই গ্রুপের সাথে আর ফিটগাইডও পরেছিলাম। কিন্তু আমি নিজে থেকে পারছিলাম না।তাই মনে হয়েছিল কেউ যদি একটু ভালো করে গাইডলাইন দিয়ে দেয় তাহলে হয়ত কমানো সম্ভব।

তবুও মেন্টরশীপ নেবো নেবো করেও নেওয়া হচ্ছিলো না।তবে মানুষে র কটু কথা আর হজম করা যাচিছলো না।হঠাৎ করেই সিদ্ধান্ত নিলাম এবার ওজন সত্যি কমানো দরকার আর তখনই মেন্টর হিসেবে নিই সাজেদুর ভাইয়াকে।ওনার কথা আর কি বলব।উনি না থাকলে আমি আমার এই ওজন কমানোর জার্নিটা মোটেও সফল করতে পারতাম না।তারপর ও মাঝে মাঝে ডায়েট র বাইরের কিছু খাবার খেয়ে ফেলেছিলাম তবে exercise করে balance করেছিলাম।আমি টোটাল ১০.৪৫ কজি ওয়েট লস করেছি এবং ওয়েস্ট কমেছে ৬.৫ ইন্ঞ্চি।

সব কিছু খেয়েও যে ওজন কমানো সম্ভব সেটা শিখলাম ভাইয়ার কাছ থেকে।এক্সারসাইজ টাও এখন অভ্যাসে পরিণত হয়ে গেছে এবং সেদিন খুব খুশি হয়েছিলাম যেদিন দেখলাম ওজন অনেকটাই কেমছে এবং মেজারমেন্টও ভালো কমেছে।

সবশেষে একটা কথাই বলতে চাই,ভাইয়া খুবই ভালো আর উনি বুঝে যে কার আসলে কিভাবে ওজন কমবে। ওনার পরামর্শতেই আজকে আমি আমার টার্গেটের এত কাছে চলে এসেছি।ধন্যবাদ Lose to gain এবং ধন্যবাদ সাজেদুর ভাইয়া