before

Zarin Tasnim

  • Mentor's name : Molua khan
  • Previous Weight : 77.5 KG
    Diet : Low Carb Customized
    Weight Losed : 11.5 KG
    Time : 12 Weeks

12 weeks mentorship review

মেন্টর- Molua Khan

পূর্বের ওজন- ৭৭.৫ কেজি

বর্তমান ওজন- ৬৬ কেজি

মোট ওয়েট লস- ১১.৫ কেজি

বরাবরই আমার মিস্টি খাবার আর ফাস্ট ফুডের প্রতি আকর্ষন বেশি ছিলো।তাই খুব একটা চিকন কখনো ছিলাম না।আবার অস্বাভাবিক ওজনও ছিলোনা।সবসময় ৬০-৬৫ কেজির ভেতরই ওজন ছিলো।কিন্তু ২০১৮ তে আমার মেয়ে হওয়ার পর থেকে বেশ ওজন বেড়ে যায়।৬ মাস পর থেকে বেশ কস্ট করে মোটামুটি একটু কমাতে পারি।কিন্তু অনিয়মিত খাদ্যভ্যাস,মেয়ে, সংসার সামলিয়ে একসময় খেয়াল করলাম ওজন বেড়ে ৭৭ কেজি হয়ে গেছে।ফলে স্বাভাবিক জীবনযাত্রা ব্যহত হচ্ছিলো।নিজে নিজে অনেক চেষ্টা করেছি-কখনো ডায়েট করেছি,কখনো হেঁটেছি। ফলে একটু ওজন কমেছে,আবার ফিরে এসেছে।

এক সময় লুজ টু গেইন গ্রুপে ওয়েট লসের রিভিউ দেখে ডিসিশন নিলাম পেইড মেন্টরশিপ নিয়ে নিই। মেন্টর হিসেবে মলুয়া আপু কে পেয়ে গেলাম।আপু খুব ভালো ইন্সট্রাকশন দিয়েছেন।আপুর কাছে সত্যিই আমি কৃতজ্ঞ।জুন থেকে আমার জার্নি শুরু হয় এবং সেপ্টেম্বরে শেষ হয়।আল্লাহ তাআলার অশেষ রহমতে আর লুজ টু গেইন এর সহযোগিতায় এখন আমি ১১.৫ কেজি ওজন কমাতে সক্ষম হয়েছি।

এখন আমি বুঝতে পেরেছি ওয়েট লস করা মানে শুধু না খেয়ে থাকা না বরং ক্যালরি মেনে হেলথি লাইফ মেইনটেইন করা।এই হেলথি লাইফস্টাইল আত্মবিশ্বাস এবং কর্মস্পৃহা বৃদ্ধি করে।আশা করি ভবিষ্যতেও এই অভ্যাস বজায় রাখতে পারবো।এবং সেইসাথে এই গ্রুপের সকল কর্ণধার এবং মেম্বারকেও আন্তরিক ধন্যবাদ ও শুভকামনা জানাই।